,

লাখাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত ৭ দিন দিন বাড়ছে রোগীর সংখ্যা

লাখাই প্রতিনিধি : লাখাই উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭ জন। এছাড়া দিন দিন বাড়ছে রোগীর সংখ্যা। ডেঙ্গু আতঙ্কে উপজেলার জনসাধারণ।
জানা যায়, গতকাল রবিবার (৯ জুলাই) লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগে আক্রান্ত ৭ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা সেবা নিচ্ছে। বর্তমানে ৩১ শয্যা হাসপাতালে ডেঙ্গু রোগী সহ ৪০ জন রোগী হাসপাতালে ভর্তি আছে।
লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডাঃ কাজী শামসুল আরেফীনের সাথে আলাপকালে তিনি এ প্রতিনিধিকে জানান, আমি পবিত্র হজ্ব শেষে আজ রবিবার যোগদান করে জানতে পাই প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে আসছে এবং চিকিৎসা সেবা নিচ্ছে। এই ভয়াবহ ডেঙ্গু আক্রান্ত থেকে রক্ষার উপায় জনসচেতনতা গড়ে তুলতে হবে।
তিনি আরও জানান, যার যার অবস্থান থেকে সচেতন হতে হবে যাতে বাড়ির আশপাশে কোনো স্থানে বা বালতি বা ফুলের টপে যেন পানি জমাট না থাকে সেই দিকে নজড় দিতে হবে। একবার যদি কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হয় এবং চিকিৎসা শেষে নিরাময় হওয়ার পর যদি পূনরায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয় তখন ওই রোগীর জন্য বড় ধরনের সমস্যা দেখা দিতে পারে।
গতকাল রবিবার পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কেউ মারা গিয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, এ পর্যন্ত কোনো রোগী মারা যায়নি। রোগীরা আসলে আমরা যথাসাধ্য দায়ীত্ব পালনের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে রোগীদের সুস্থ করে যার যার বাড়ীতে পাঠিয়েছি।


     এই বিভাগের আরো খবর